ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়ন টেকনাফ উপজেলা কমিটি বিলুপ্ত, নতুনকমিটি গঠন

কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সভায় সভাপতি উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের (রেজি: নং ১০৮৫) অধীন টেকনাফ উপজেলার বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। একই সঙ্গে নতুন উপজেলা কমিটি অনুমোদন দেয়া হয়েছে। গতকাল রোববার (৩০ জুন) দুপুরে কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়ন টেকনাফ উপজেলা কমিটি আয়োজনে বিশেষ সাধারণ সাধারণ সভা শেষে নতুন কমিটি ঘোষনা করেন সংগঠনের সভাপতি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী ও সাধারণ সম্পাদক মুফিজুর রহমান মুফিজ। নতুন কমিটির আহবায়ক নির্বাচিত হয়েছেন টেকনাফ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল আলম।

নতুন কমিটি ঘোষনার আগে কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়ন টেকনাফ উপজেলা কমিটি আয়োজনে অনুষ্ঠিত সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সংগঠনের সভাপতি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। বিশেষ অতিথির বক্তব্য দেন টেকনাফ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল আলম।

সভায় বিশেষ অতিথির আরও বক্তব্য দেন ক্সবাজার ট্রাক ট্যাংক লরী শ্রমিক ইউনিয়নের (১১০৬) সাধারণ সম্পাদক জহির উল্লাহ, কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান মুফিজ, ক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের কর্মকর্তা নুরুল আমিন, সামসুল আলম, পিকআপ শ্রমিক ইউনিয়নের সদস্য শওকত হোসেন, আবদুল মান্নান ও সাহাব উদ্দিন প্রমুখ। সভায় ক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের জেলা ও টেকনাফ উপজেলা কমিটির নেতৃবৃন্দ ও মালিক শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, আগের কমিটির নেতৃবৃন্দ সংগঠনের দায়িত্ব নিলেও নানা কারণে যথাযথভাবে সংগঠনের উন্নয়ন এবং কল্যাণে কাজ করতে ব্যর্থ হয়েছে। সেই কারনে সংগঠনের এবং সাধারণ শ্রমিকদের কল্যাণে তাঁরা তেমন অগ্রগতি উন্নয়ন করতে পারেননি। এই অবস্থা থেকে সংগঠনের অগ্রগতি নিশ্চিতকল্পে আজকের সভার মাধ্যমে নতুন কমিটি অনুমোদন দেওয়া হলো। আশাকরি নতুন কমিটির আহবায়ক টেকনাফ উপজেলা পরিষদের সম্মাণিত চেয়ারম্যান নুরুল আলমের হাতধরে কক্সবাজার ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের অধীন টেকনাফ ইউনিট এগিয়ে যাবে। তাঁর সফল নেতৃত্বে সংগঠনের অগ্রগতি বিকশিত হবে, পাশাপাশি সাধারণ শ্রমিক ভাইদের অধিকার সুরক্ষা নিশ্চিত হবে। সংগঠনের উন্নয়নের জন্য সবাই তাঁর সঙ্গে কাজ করবেন এই প্রত্যাশা আমাদের।

পাঠকের মতামত: